আজ ঝড় উঠেছে বুকে !
কোন সে সাগর পাগল হল
কোন ধ্বংস প্রেমের সুখে ?


কোন সে আশা টুটল আজি ?
কোন স্বপনের না ?
দিক হারিয়ে অজানাতে,
হারালো সীমানা ?


কোথায় গিয়ে ফেলল নোংগর ?
কোন সে অচিন দ্বীপে ?
সাগর বুকে কোন সে সুখে
আছে ও দ্বীপ জেগে ?


সে দ্বিপের বুকে ঝড় তুলতে
মনে জলোচ্ছাস ।
ভালবাসার স্বপ্ন আশার
ডাকতে সর্বনাশ ।


[facebook post:- 03/06/13]