বন্ধুত্বের জয়োগানে উদ্ভাসিত আমার মন ।
তবুও যেন আমি ভাল বন্ধু নই !


ভালবাসার জয়োগানে নিঃস্বার্থতায় মন রূদ্ধ ।
তবুও ভালবাসার কেউ আমি নই !


মানবতার দালাল আমি, মনুষত্বের দাস ।
তবুও মানুষ নই আমি !


আমি কেউ নই,
নই পাহাড়-হিমালয় সাগর-আসমান,
আমি ফাঁকা সমতল !


পৃথিবীর বুকে মরুভূমি আমি,
জানোয়ার ও নই আমি, নেই বাহুবল !


আমি শূন্যের স্বপ্ন, মনের সুখ আল্পনা,
কল্পনা বেদুঈনের মনে বাঁচার সংগ্রাম ।


ভালবাসার হিয়া মাঝে,
আলো-আশার প্রদ্বীপ ।
আমি মহা বিস্ময়ি এক আলেয়ার নাম ।


আমি আকাশের তারা, কবু ধ্রুব হই,
সুখ তারা আমি কবু টুটে যায় !
কবু কালো রাতে অমাবশ্যার চাঁদ !
আমি তবু কেউ নই !


তবু আমি কেউ নই !!


[facebook post:- 17/11/12]