আমার কাচের মতো হৃদপিন্ডে
ভালবাসার রং মেখেছি!
টগবগে লাল অগ্নী-শিখায়
জ্বালিয়ে-পুড়ে খুন মেখেছি!


রুদ্ধ শ্বাসে যুদ্ধে লড়ে
মহা কালের রনাঙ্গনে-
ইতিহাসের পাতায় জুড়ে
রূপকথা নয় সত্যি ক্ষনে-
চাইছি চির অমর হতে!!


চাইছি আসুক অশুর-রাবন
আবার হোক সত্য পতন!
মন আকাশের স্বপ্ন যত
ভেঙ্গে পড়ুক মনের উঠন-
জুড়ে- আবার নতুন রথে-


আসব আমি কল্কি সেজে
বজ্র-বিজলি রুখবো হাতে!
আকাশ-পাতাল খুঁজে-খুঁজে
শেষ বারের মত রাবন রোধে-
চাইছি চির সুখ সাজাতে!


মানবতার শৃঙ্খলা বোধ
চাইছি সাজোক প্রতি ক্ষনে!
ভালবাসার স্বপ্ন চির-
অমর হোক প্রতি মনে!


ভুলের মাঝে নাই আর সাজুক
নাই আর জ্বলুক অগ্নিশিখা!
মনের মাঝে ভালবাসায়
মানবতার মিলুক দেখা!


মনে-মনে ভালবাসায়
চাইছি জন্মি মহা কালে!
পুনর্জন্মে ভালবাসার
স্বর্গ মাঝে সুখের পালে-
স্বপ্ন যেন সত্যি দোলে!
চাইছি ফিরি রূপকথাতে-
রূপকথা নয় সত্যি ক্ষনে-
চাইছি চির অমর হতে!!