জানি এটা হওয়ার ছিলনা তবুও হয়ে যায়,
কখনোই কথা ছিলনা…এক হব
তুমি আর আমি । ।


মনের অদম্য ইচ্ছে গুলোর সাথে
যুদ্ধে নেমে চেয়েছিলাম
তোমার প্রেমে না পড়তে ।
না লিখতে তোমায় নিয়ে কোন কবিতা ।


পারলাম না ।
তোমার ঐ মায়াবী দু'চোখের সরল চাহনী !
ফুট-ফুটে স্নেহ মাখা মুখের কোমল হাসি !
দিলনা আমায় তোমার জন্য মনে সদ্ব্য জন্মানো
ভালবাসার বুখে চুরি চালাতে …


তবুও আমি আজ হেরেও জয়ী ।
পেরেছি তোমাকে কাছে পাওয়ার প্রেমাখাঙ্খা
এড়িয়ে তোমায় ভালবাসতে ।


আমি কথা রেখেছি ।
তোমায় এড়িয়ে এখনো তোমার মাঝে বাঁচি
ভালবাসার পৃথিবীতে আলো-আঁধার
তুমি আর আমি …


[facebook post:- 26/10/12]