আমায় ছেড়ে চলে অনেক ভাল আছিস তুই!
ঠিক আগের চেয়ে একটু বেশিই!
আমার স্মৃতি ভুলতে তোর চোখের জল ঝরেনি,
মনে গড়ে উঠা স্বপ্নের হিমালয় ভেঙ্গে পড়েনি,
মনের উঠনে ভালবাসা-বাগানের ফুল ঝরেনি,
বকুল ফুলের ভালবাসার মালা তোকে ছিড়তে হয়নি!
স্মৃতিতে সাজা সব ক্ষন তো আমারি সেজেছে নতুন!
আমার আঙিনায় গড়েছে কাব্য স্বপ্ন-স্মৃতির চরন!
সব তো সে-যে আমার ইচ্ছেই, পাশে ছিলি বলে তুই!


আজ আমি আর কেউ নই!
আমি আমার অতীত সহ পথে থেমে গেলাম!
স্মৃতি-কথা সব ডায়েরীর ভাজে, স্ব-যত্নে সাজিয়ে-
আড়াল হলাম। তোর স্বপ্নে বা জীবনে আমি-
কোথাও সেজে নেই! ভার্চুয়াল জগতের বন্ধু আমি-
আমার সাথে জড়ানো তোর স্মৃতি সব পরে রবে-
ঐ ফেসবুক নামের খোলা ডায়েরীতে, তোর অন্তরে নয়!
আমায় ছেড়ে চলে অনেক ভাল আছিস তুই!
ঠিক আগের চেয়ে একটু বেশিই!
আজ তোর অনেক বন্ধু, এক বছরের স্মৃতি-
আমি কিছু নই! আমি কিছু নই!!