আমি তোমাকে পাওয়ার লোভ করিনা
তবে ভালবেসে যাওয়ার লোভ টা
আগের চেয়ে প্রখর ।


আমি জানি, না থাকুক যগ্যতা আমার
কারো ভালবাসা পাওয়ার ।
ভালবেসে যাওয়ার সাধক আমি
ভালবেসে যাওয়াই চাওয়া মোর ।


আমি বড় লোভী পাওয়ার লোভ ত্যাগি,
চাই শুধু ভালবেসে বাঁচি চিরকাল ।
ভালবাসা পেলে জানি জীবন স্বার্থক হয় তবুও
ভালবেসে মৃত্যুঞ্জয়ী হওয়ার নেশা বেসামাল ।


আমি এক যুগের কেউ হয়ে পেয়ে সুখি হতে আসিনি ।
আমি জীবনের জয় ভালবাসা পাওয়ায় খুঁজিনি ।
আমি সত্যি ভালবাসি দুরে সরে গিয়ে
করে নি'ই মনের গহিনে স্থান ।
আমি চিরকাল ভালবেসে ফিরিব
আমার ভালবাসা তরী চির বহমান ।


আমি তোমার মনে জাগি তোমার মনেও
তোমারও তার মনেও জাগি ভালবাসায় ।
আমি ভালবাসার দিবাকর ।
আলো জ্বালি আমি সকল অন্তরে
ভালবাসার জ্যোতি আমি অবিনশ্বর ।।


[facebook post:- 31/10/12]