তোমায় নিয়ে ভাঙ্গা স্বপ্ন
নতুন সাজায় না!
ভালবাসার কাব্য-কথায়
চরন জড়ায় না!!


তুমি আমার টুট তারা,
ঝরে পড়া ফুল!!
টাক মাথার খোলা জমিন
ঝরে পড়া চুল!!


তুমি আমার আবুল-তাবুল
ছন্দ-ছড়া-গান!
তুমি আমার নীল কবিতা
ধুপ-সাদা আসমান!


তুমি আমার সাদা-কালো
দিনের আলো রাত!
ভালবাসা সমুদ্দুর
নদীর খেয়া ঘাট!


তুমি আমার গনতন্ত্র
স্বাধীনতার বাজি!
দুর্নীতির ঐ কালো পর্দা
ইঁদুর দোঁড়ের ফাজি! [দৌঁড়]


তুমি আমার ভাল-খারাপ
প্রথম প্রেম প্রথম আলাপ,
ভালবাসার ভাঙ্গা-চুড়া
বিষাদের আল্পনা!!
তোমায় নিয়ে ভাঙ্গা স্বপ্ন
নতুন সাজায় না!
ভালবাসার কাব্য-কথায়
চরন জড়ায় না!!


২১/১১/১৩