কেন যেন মন বলে,
যদি আমি আরো একশ বার জন্ম নিতাম,
তাহলে স্বপ্ন সাজাতাম তোমায় নিয়েই
আরো একশ-হাজার বার!


সেই ফিরে-ফিরে আসাতে আর অপেক্ষায়-
থাকতাম না নিরব ভালবেসে,
বার-বার চাইতাম তোমায়,
হয়তো আরো একশ-হাজার বার!!


হয়তো সেদিন সেই বার আমায় তোমার করে নিতে!(?)
আজো স্বপ্ন সাজিয়ে বাঁচি সেই দিনের আশায়,
যদি একালেই ফিরে সেই দিন!! (?)
আমি ভেঙ্গে-গড়ি স্বপ্ন শত-কোটি বার…


তুমি আমার… চির কাল-ই আমার…
হৃদয়ের এপার-ওপার-
জাহানের আলো বা আঁধার-
তোমাকেই চাইব প্রথম ও শেষ,
পুনর্জনম হলেও আরো শত বার!


[এ কবিতা টি এ আসরের একশ তম পোষ্ট। এভাবে আরো একশ হাজার বার ফিরতে চাই সবার কাছে, যারা সাথে থেকে অনুপ্রেরণা দিয়েছেন, সবাইকে অসংখ্য ধন্যবাদ]