প্রিয়ো,
আজ আবার মনে পড়ে গেল আমার,
তোমার সে ভালবাসা-পাগলামীর দিন গুলি ।
আমি তো তোমায় ভালবাসি তোমার-
সে পাগলামো দেখে, আগের চেয়েও বেশি !
এভাবে ভালবাসা যায়? ভালবেসে
ভালবাসার মানুষকে পাওয়ার জন্যে
এভাবে কাঁদা যায়?! হাসা যায় একটু সুখে!
আমি সেদিন দেখেছি! নিয়েছি ভালবাসা শিখে!


মনে পড়ে? মনে পড়ে তোমার?
সেদিনের কথা..…
আমার ভালবাসার মানুষটিকে ভালবাসায়
বুকে জড়াতে অনুরোধ করেছিলাম,
তার ভালবাসার মানুষটিকে!!


আমার এমন অদ্ভুদ আচরনে আমি অবাক হয়!
তবে তোমার মতো ভালবেসে করতে পারিনি
আমি তোমার হৃদয় জয়…
তবুও ভালবাসি তোমাকে…


মনে পড়ে? মনে পড়ে তোমার?
সেদিনের কথা..…
সে ঘন-বরষণ দিনে,
তুমি ছাতায় ঢেকেচিলে আমার শরীর,
আকাশের অজর কান্না হতে!!
তুমি দেখনি, আমিতো সেদিন
সত্যি ভিজেছি তোমার চোখের জলে…
সে শ্রাবণ ঢলে…আজও কাব্যে আঁকি তোমাকে!


মনে পড়ে? মনে পড়ে তোমার?
সেদিনের কথা..…
আমি বলেছিলাম তোমাকে আমি ফেসবুকে
ট্যাগ করেছি একটি লিখা, পড়ে নিও
নাওনি পড়ে, যাওনি দেখতে লেখাটি
আমায় কথা দিয়ে…ভেবেছিলে আমার চটি-কাব্য!!
দুদিন পর ফোনে বলেছি যখন,
লেখাটি আমার নই, সব বলতে খুলে-
তুমি আর আমায় শোনতে চাওনি, আমায় আর শোননি!
ফোন কেটে চলে গেলে, মনের-মনে!!
পাগলী তোমার সেসব পাগলামী সহে
আরো বেশি ভালবাসি তোমাকে.…


প্রিয়ো,
আজ আবার একি ভাবে এড়িয়ে গেলে?!
তুমি আমার পত্র পড়েছ কিনা?
আজো জানিনি…
কথা ছিল দেখা হবে, দিয়েছিত কথা রবে,
রেখেছি তোমার কথা…আমি গিয়েছি…
আলাপ হবে বলেছিলে, তা হয়নি !
তুমি কথা দিয়েছিলে চেয়ে নেবে আমার
পত্র খানি, তাই দিয়েছি লিখে!
তুমি পেয়েছকি তা আজো তা সাড়া দাও নি…
পত্র দেখতে তবে তুমি যাওনি?
বুঝে গেছি কত খানি অযাচিত আমি!


প্রিয়ো,
আমি কখনো চাইনি তোমার ভালবাসা,
চাইনি নিজের করে পেতে তোমাকে !
তবুও কেন যেন ভুলতে পারিনা তোমায়,
ঘৃণা করনা বলে হয়তো এ
অযাচিত আমাকে…
অনেক ভালবাসি আজো তোমাকে!!


[facebook post:-15/02/13]