[ ভালবাসা]


কলমের ভালবাসা, আজ স্মৃতি সুখ।
শুধু-সব উপহাসা, ডায়েরীর বুক-
রক্তাক্ত-প্রান্তর এ- কলম কালিতে!
চিন কিনা দেখ তুমি, এই সেই রং!
এই সেই উপহার, যা দিয়াছ প্রথম!
আজো এ বর্তমান, তুমি অতীতে-
হয়ে গেলে পর প্রিয়ো, বাঁধন ছিঁড়িতে!


আজো আমি আছি একি, স্মৃতি পথে একা!
ভালবাসা খুঁজে ফিরি, খুঁজে ফিরি সখা!
বন্ধু যায়না ভুলা, চাই ভুলিতে!
আজো ফিরে আসে মনে, সেই নীল চাঁদ!
মিছে-মিছি আলাপে কেটে যাওয়া রাত!
চাইনা আর সে পিছু পথ মাড়াতে!!
তবু ফিরে আসে মন পা বাড়াতেই!!


           [অপরিচিত]


নারী তুমি হঠাৎ বাঁচ হঠাৎ মর!
এটাই বাহাদুরী তোমার। আমি তো হতভম্ব!
তোমার মায়ার জালে- কভু আমি প্রেমিক-
কভু কাছের বন্ধু- কভু সেজে গেছি-
দূরের বহু দূরের কেউ- অপরিচিত!!


নারী তুমি হঠাৎ বাঁচ হঠাৎ মর!
এখনি আমার জন্য উথলা তুমি
নির্ঘুম রাত জাগ! আবার সে তুমিই
চির কালের মত আমায় ভুলে থাক!
নারী তুমি হঠাৎ বাঁচ হঠাৎ মর!


[facebook post:- 28/11/13]