আকাশের নীলাচল দেখেছ ?
ঠিক আমার মত !
অনেক স্বপ্ন তারকা নিয়ে,
অন্ধকারে ডুবা !


সমূদ্রের জল-রাশির ঢেউ কখনো গুনেছ ?
ঠিক আমারি মত !
তার ভালবাসার গর্জনে তীরে ছুটে আসা !


তবু'ও নিঃস্বঙ্গ আকাকী আকাশ,
আমি ও সাগর একা !
বড় একা !


আকাশ ও সাগরের বিশালতায়,
অনেকে মনের বিশালতা খুঁজে ।
আকাশ ও সাগর কেউ খুঁজেনা !


আকাশের তারাদের ভালবাসার স্বপ্নে,
সকলের মন রাঙে ।
সাগরের ভালবাসা-গর্জন ও ঢেউ,
সব মনে ভালবাসার প্রাচীর ভাঙ্গে ।
তবু'ও ভালবেসে তাদেরকে কেউ-ই
বুকে টানে না, আমাকেও না !


আকাশের নীল চোখে অনেকে মনের
দুঃখকে হার মানায়, অপলকে ।
সাগরের লুনা-জলে, দু'চোখে জোয়ার তুলে,
দুঃখকে ভাসায়, শত-কোটি বুকে ।


ভালবাসা-হাসি-খুশি সব ছিল শেখা ।
তবু'ও নিঃস্বঙ্গ একাকী আকাশ,
আমি ও সাগর একা ।
বড় একা ! বড় একা !!


[facebook post:- 22/11/13]