আমার প্রিয় হয়ে যাওয়া গান আর শুনিনা!
তোকে মনে পড়ে যায় বলে!
কবিতার ডায়েরী খুলে বসিনা!
তোর স্মৃতি গুলো মনে জুড়ে যায় বলে!
পূর্ব দ্বারে আর ভুলেও যায়না-
মন যদি সে হাওয়ায় আবার উঠে দোলে!
তোকে যেতে চাই ভুলে!!


আষাঢ়ের গান, 'বাদলো দিনে-
ঝড়-তুফানে মন দোলে না!
ব্যথা পেলে তোকে ভাবে মন-
তাই আর, ব্যথা পাইনা!
মন তোকে চাইনা! আর তোকে চাইনা!


ভালবাসা ভুলে গিয়ে থাকি একা-একা,
আর কোন স্বপ্নে পা-বাড়ায় না!
অমাবশ্যার রাতে, থাকি চাঁদ পাহাড়ায়-
পূর্ণিমা চাঁদ দেখে রাত জাগিনা!


আমি আমাকেও ভুলে থেকে যায় পথ চলে!
তোকে মনে পড়ে বলে!
আমি ভাল থাকি ভুলে থাকি, সব ছেড়ে চলে!
তোকে মনে পড়ে বলে!
আমি আজো একা-একা, পথ চলি কভু সখা-
যদি তোই যাস মিলে!
বলব প্রিয় সেদিনও, আছি- একা ছলে-কলে!
তোকে মনে পড়ে বলে!
তোকে মনে পড়ে বলে!