আমি হেরেই জিতি আবার
জিৎতে জিৎতে হারি…
আমি স্বপ্ন বিসর্জনে
বেঁচে থেকে মরি আবার
শেষ বার মরি সাজি মৃত্যুঞ্জয়!


আমি বেঁচে আছি উৎস্বর্গী ভালবাসা,
প্রিয়োদের পায়ে সপে
চাওয়া-পাওয়ার বিলাসিতা,
আমার, বন্ধুত্বে আপোষহীন
ভালবাসার পশ্রয়!!


তবুও আমায় ছেড়ে চলে প্রিয়ো,
জানিনা কি চেয়েছিল ভালবাসা পেয়েও!
ভালবাসা নিল আমার? বিষ নিল কই?


ভালবাসায় ভাল ছিল, আলো জোছনায়।
স্বপ্নের জাল বুনা, দেখে কবিতায়,
কবিতার রানী হল কবি প্রিয়ো হই।


কবি আর প্রিয়ো নই!


বিষ মুখে সাপ সাজা আজ কবিয়াল,
ঝড় মুখে ছেড়া তার স্বপ্নের পাল,
রাগ-বাক যুদ্ধতে মেনে পরাজয়।
কবি আর প্রিয়ো নই!!


[facebook post:- 29/04/13]