না জানি কি উল্টে গিয়ে
মহা ভারত মিথ্যে হল!!
নারীর মন, নারীর তন,
সব করে দেয় অগুছালো!!


ফেসবুকে তার ফেসের বাহার
দেখতে যেন চোখ ফেরেনা!!
ম্যাকাপে তার, সাজ একাকার
বন্ধু জুটায় হাজার খানা!!


এর পর হায় টাংকি শুরু
হাই হ্যালো তে যে দেওয়ানা।
যার জন্যে এত বাহার
তাকে আবার করে ফানা!!


এতো ছেলে বন্ধু নিয়ে
ইন-বক্স তার প্রপোজ খানা!!
মেয়ে ভাবে পার্ট নিতে যায়,
সেই এক খুব সেয়ানা!!


হঠাৎ এক চিঠি খুলে
মেয়ের চোখ ছানা বড়া!!
ব্লেকমেল সে ফটো টি তার
দেখেই চোখ কপাল ছাড়া!!


ও মেয়েগন সাবধান হও
এই ফেসবুক পাগলা ঘোড়া!!
এতে সোয়ার সব ভাল নই
আম পাতা নই জোড়া-জোড়া!!


[এ ছড়া টি নিছক হাস্যরসে লিখা। এতে কউ কে ছোট করতে কিছু লিখা হয়নি। আর এতে যদি কারো ভাল কিছু মিলে যায় লেখকের স্বার্থকতা। কারো খারাপ লাগলে লেখক দায়ী নই! :p ]


[facebook post:-11/06/13 ]