হৃদয়ের রক্তিম ভালবাসা গুলো
আর আগের মত সজীব নেই!
শুকনো গোলাপের পাপড়ির মতো
ঝড়ে পড়ে যায় নিঃশব্দে!
মনের ইচ্ছে গুলো ফিকে হয়ে আজ নির্জীব,
মনের সবুজ প্রান্তর ধূ-ধূ মরুভূমি!
আঁধারে আর আলেয়ার আলো সাজে না!
আকাশের তারা আর টুটে ছুটে না!
ভালবাসার স্বপ্ন জেগে একা রাত
চাঁদে সাথে কথা বলি না!!
প্রেম লীলা, প্রেমের বাসনা মনে-
ভালবাসার মধু পিয়াস আর জাগেনা!
এখন শুধুই হেঁটে চলা নিরন্তর
একা একা, কোন অনিশ্চিত অজানায়!!