ত্রিশ লক্ষ প্রাণের ও তাজা রক্তের বন্যায়
সবুজের সুজলা-শ্যামলা বুক লালে লাল সেজে
এঁকেছি এক পতাকা, আমার বাংলাদেশ!
হৃদয়ের আবেগ-অনুভুতি, মায়া-মমতা,
প্রেম-ভালবাসার অতুল সুখ-বান রাগ-অভিমানে
এঁকেছি একটি পতাকা, আমার বাংলাদেশ!
মায়ের সোহাগ-শান্তির আঁচল, পদ্মদিগির জল,
আষাঢ়িয়া ঢল, নববধূর পায়ের আলতা-নুপুর,
চোখের কাজল, হিয়ার কোমল পরশ বুলোই
একটি পতাকা এঁকেছি, আমার বাংলাদেশ!
আকাশ-ঘুড়ি, স্বপ্ন-চুরি, ফুলের কুড়ি,
রাখালিয়া সুর, স্নিগ্ধ ভোর, নদীর তরী!
হৃদয়-মন-অন্তর প্রাণ, আত্মা-দেহ-জীবনাবসান
নিজের হাতে তুলির আঁচড়ে এঁকেছি একটি পতাকা!
আমার বাংলাদেশ! আমার বাংলাদেশ!


<3 বিজয় দিবসের শুভেচ্ছা সকল কে!! <3