আমি সর্বনেশে খুনির মতো
সুখ খুনি আর হাসি!
আমি উথাল-পাথাল সুর তরঙ্গে
বাজায় বিষের বাঁশি!
আমি সুখে-কাঁদি দুঃখে-হাসি
আমার স্বপ্ন অবসান!
আমি এখন বাঁচি এখন মরি
এ মধুর বিষপান!


১৯/১২/১৩


আমি অল্কী-উল্কা ফুল্কে উঠি,
আগ্নেয়াদ্রি মুখ!
জন্ম-মৃত্যু ব্যর্থ কাহন,
আমি ঝলসে উঠা সুখ!
আমি কোমল বুকের ক্যান্সার ব্যাধি
নিরব ঘাতক এইডস!
আমি ওকালে ফাগুন একালে আগুন,
রঙিন পর্দার সেইডস!
আমি ওলট পালট পৃথিবী গর্ভ
গর্ভে থাকা বর্জ্য!
আমি আকাশ কুসুম চিন্তাধারায়
দুঃস্বপ্নের বজ্র!
আমি পুটপাতি কেউ, দিবা-নিশি এক
ভুকা-ফাঁকা করি যুদ্ধ!
আমি আবর্জনার নোংড়া টুকায়
জীবন ভাঙ্গা পদ্য!
আমি সব অসত্য, মিথ্যার রাজ,
কালো আলোর বান!
আমি সুখেই করি হরহামেসা
মধুর বিষপান!


২১/১২/১৩