একটা বুকের কাঁপন কভু
শোনবি না তুই আর!
তোর হতে সে হারায় দূরে,
করে যায় চিৎকার!
সে আজো রাত জাগে ভেবে,
তোর আকাশে স্বপ্ন এঁকে,
তোকে ছাড়া এক মুহুর্ত
কাটে না যে তার!
আজো তোকে খোঁজে ফিরে
স্বপ্ন-স্মৃতির দ্বার!


তুই তো ভাবিস নিজের কথা,
পাস যদি তুই কভু ব্যথা-
সে ব্যথার দানে সব অবসান-
ছাড়িস হুংকার!
তোর হৃদয়ের কানায়-কানায়
আত্ম-অহংকার!


আজ যদি তোর ছায়া গায়েব,
বুঝিস তোর হার!
একটা বুকের কাঁপন কভু
শোনবি না তুই আর!