আমার সবকিছু আছে মেয়ে।
তবু তোমার পিছে পড়ে আছি আমি-
শুধু ভালবাসি বলে।
তোমায় খুব ভালবাসি বলে!


আমারো স্বপ্ন আকাশ আছে,
আছে সেথায় তারা!
চাঁদ ও আছে তার, ভুবন আলো করা!
সেথায় সূর্য উঠে-ডুবে,
রোজ নামে আঁধার!
আলোর বিচ্ছুরণে সদায় মানে হার!


আমার মনের মহা শূণ্যে-
ভালবাসার জগৎ গড়া!
সাদা মনের পূন্যে, সুখ তারাতে ভরা!
তাতে নীলের আঁচল জড়ায়,
দুঃখ নিয়ে খেলে-
ভালবেসেই বাঁচি, একলা এ পথ চলে!


টুটে যাক শত তারা,
অমাবশ্যায় চাঁদ হারা,
সূর্য্যের অভিমানে, ধরা হোক আলো হারা!
আমার সব কিছু হারা হলেও
ভালবাসব তোমায় আমি।
শুধু ভালবাসি বলে।
তোমায় খুব ভালবাসি বলে!