তোমার চুল গুলো উড়তে দাও, কালো মেঘদোলনা।
আমি এ স্বপ্নের দোলনায় দোলব!
জানতো (?) আমি এ চুলের প্রেমে ভালবাসি মেঘ!
তোমার শাড়ির আঁচল জুড়ে যে- রঙের খেলা!
আমি তার প্রেমে ভালবাসি রংধনু!
আমি প্রকৃতির পাহাড়ের উচু ঢেউ ভালবাসি-
ভালবাসি ঝর্ণা, নদী-সমুদ্দুর তোমারি প্রেমে!
আমি এ প্রথম বার, হ্যাঁ এই প্রথম বার,
প্রেম বিকশিত হৃদয়ে জেগেছি ভালবাসার পূর্ণতায়!
হে মায়াবিনী আমি তোমার হৃদয়ে জেগেছি
প্রথম বার, এ প্রথম বার-
প্রেমিকের চোখে দেখি বিশ্ব! অপরূপ সুন্দর!