**************01*************
কেন যেন রাত কাটেনা!
দু চোখে ঘুম আসেনা!
কিছু স্মৃতি মনে জুড়ে,
কিছু কথা ঘুরে ফেরে-
মনে বাজে বার বার সুর অচেনা!
বড় একা এই মনের রাত কাটেনা!


***************02**************
আমার নিরব প্রেমে কিই বা আছে টান?
ভালবাসার স্বপ্ন সেথায় অকূল-ভাসমান!
জীবন-তরী কল্প-পরী জোয়ার-ভাটার টান!
ভালবাসা প্রেম-বিরহের বে-সুরা এ গান!


***************03**************
বিষাদের অন্তরালে মন নির্জীব মৃত প্রায়!
আস্থার প্রাচীর গুলো খুঁয়ে খুঁয়ে যায়!
আর স্বপ্ন মনের সীমানায় তারা হয়ে জ্বলে না,
স্বপ্ন টুট তারা হয়ে খসে পড়ে!
নিঃস্থব্দ জীবনের সারা ক্ষন! নিঃস্থব্দ মন!


***************04**************
কপালের উপর যত কালো ছায়া থাক-
দুঃখ-শোক স্মৃতি গাঁথার!
আমি সেই আছি, আজো যায় বাঁচি-
হাসি, ভালবাসায় মেনে হার!


***************05**************
ছেড়ে চলা মানে তো ভুলে যাওয়া নয়!
ভালবাসিনা বলার মানে ঘৃণা করা নয়!
আজো আমি ভালবাসি, সেই স্মৃতি পটে আসি,
আজো আমি স্বপ্নের জাল বুনে যায়!
আজো সবি মনে আছে কিছু ভুলি নাই!