তোর হাতের ছোঁয়া পায়নি প্রিয়!
তবুও ছোঁয়ে ছিলাম মনে!
দিয়েছিলাম স্বপ্ন সপে-
মনের গোপন আলিঙ্গনে!


বন্ধু ভেবেছিলাম ক্ষনে!
নিয়েছিলাম মনের মেনে!


সেই যে ভালবেসেছিলাম
ঘৃণা চিরতরে ভুলে!
মনের এরাপ-ওপার আমার-
জুড়েছিলাম একি কূলে!


সবি ছিল মনের ভুলে! (?)
বন্ধু সেজেছিলি ছলে!


চোখের তারায় কিইবা ছিল সুখ?
তোর স্বপ্নে আমার জুড়েছিল
মনের কল্পলোক!
এমন ছোঁয়ে দিয়েছিলি,
আড়াল থেকে হারিয়েগেলি,


ভুলে গেছিস মনের আপন-
ছুট্ট একটি ভুল!
রইলনা আর সেতুর বাঁধন-
দুজনের দুই কূল!