খোদা তুমি যদি নিয়ে যেতে চাও,
রাজি আছি কিবা নাই!
জানি প্রভু আমায় চলে যেতে হবে
শুধু ঋণ শোধে যেতে চাই!


কারো কাছে মোরে রাখিওনা ঋণি
কেউ না হাঁকুক দেনা!
ভুল সবি মোর- আমারি থাক
মৃত্যুর পারওয়ানা-
নিয়ে আসুক ঐ আজরাইল তাতে
ভয় নাই আয়ু ক্ষয়ে!
আমি বেঁচে আছি ঋণ শোধিতে
ঋণ ভারে যায় নুয়ে!