এখন রাত ১টা বেজে ৪৫! চোখের ঘুম কোন এক স্মৃতি কেড়ে নিল! হঠাৎ মনে স্মৃতির পাখা ভর করে দুঃখরা নেমে এলো কিছু সুখ স্মৃতিচারনের ভিড়ে! তাই মনের এ এলোমেলো স্মৃতি কথা গুলো গুছিয়ে নিলাম এভাবে-
(২৪ তারিখ দিবাগত রাত অর্থাৎ ২৫/০১/১৪)


তোর কাছে তো আমার কোন মূল্য নেই!
কেন মিছে মিছি সে তুই কে দেখাব-
ভালবাসায় অভিমানী মনের ক্ষত?
আমি না ভুলি এক মুহুর্ত!
তাতে কার কি আসে যায়? স্মৃতির জানালায়-
আমি একাই রাত জাগি! এই তো নিঃস্বার্থ-
বন্ধুত্বে সরল ভালবাসার স্বার্থ!
ধীরে ধীরে সব মেনে নিলি খুশি মনে!
আমি জানি ঐ ছলনার 'মিস' করা,
কল্পনায় হাত ধরা, সবি চোখের জলে
ভাসিয়ে দিবি হারিয়ে ফেলার অভিমানে!
জানি এ ভালবাসার টানে সবাই ব্যর্থ!


স্মৃতি- হোক যত জ্বালাময়। সবাই ভুলে রয়!
দুঃখ কে কল্পনায় কে না মানায় পরাজয়?
তোই তো হাসি মুখে রেঙে গেলি নব সুখে
পিছনের সুখ স্মৃতি সুখে জমা রয়!
শুধু আমিই বুঝিনি ভার্চুয়্যাল বন্ধুত্ব!


পায়ের পথের মত পথে ছেড়ে গেলি ছাপ।
আমি সে পায়ের ছাপের স্মৃতি বুকে আজো-
বন্ধুত্বের জয়ো গানে সুরে পুথি গাঁথি!
আজো ভালবেসে বাঁচি নিঃস্বার্থ!
আমি সেই স্মৃতি ভুলে যেতে ব্যর্থ!