শহরের গাড়ি গুলো মনের মতো ভবঘুরে হয়ে-
বিশৃঙ্খলার সুশৃঙ্খল তালে আওয়ারা!
কত কেউ ওঠে নামে! সন্ধ্যার শেষভাগ,
রাত্রি গভীর হতেই শহোরে পথের ব্যস্ততা
কমতে শুরু করেছে। উশৃঙ্খল উন্মাদনায়!
আমি একা দাঁড়িয়ে কারো অপেক্ষায় বেকার স্বপ্ন বুনি!
চোখের সামনের ১২ তালা ইমারত ছায়াহীন দানব!
তবে আমি সেই উঁচু পাহাড়ের গায়ে কোন স্বপ্ন প্বরীর-
খুঁজে বার-বার চাই! তবে, এতো বড় বাড়ীর স্বপ্ন নেই!
নেই নারী প্রেমে বা যৌবনা রূপসীর শরীর
ঘ্রাণের উন্মাদনা! ভালবাসার ইচ্ছেও নেই!
এখন মনের ইচ্ছে, একটি কবিতা বুনব।
এ-ই আমার ভবঘুরে মনের শেষ ইচ্ছা!
অপেক্ষায় এর চেয়ে ভাল আর কি সাজে স্বপ্নের স্মৃতি!