কফিসপে বসেছিলাম প্রতিদিনের মতো!
এক চুমুক কফির স্বাদ নিয়ে শোনছিলাম-
পাশে আড্ডায় ঝমে উঠা কিছু তরুনের গল্প।
আমার আর তাদের বয়সের তফাৎ তেমন নেই,
তবে আমার অপেক্ষা আর  তাদের অপেক্ষা আলাদা!
ওদের  কফির কাপে জীবনের প্রথম যৌবনের-
রসায়নের স্বাদ! নতুন প্রেম-কেমেস্ট্রির সুগন্ধ!
ব্যাগ ভর্তি সাফল্যের চুড়ায় উত্তির্ণ হবার সুত্র-সরঞ্জাম!
হাতে নতুন যুগের ফেসবুকিয় সভ্যতার মডার্ন ফোন!
জীবনের সকল নতুনের ইচ্ছে যেমন হয় এই প্রথমে-
স্বপ্ন সেভাবেই সেজে আছে তাদের! আমি ভিন্ন!!
আমার ভাবনার ভিড়ে কি সাজে তা জানিনা!শুধু জানি-
আমি এখন তাদের স্বপ্ন- কল্পনার আল্পনায় আঁকি-
আপন মনে! এ আমার আজিব স্বপ্ন চুরি!