এখন রাত ১২ বেজে ৫৫, ঘুম চোখে রাতজাগার নেশা ভর করায় জেগে আছি। তাইতো মনে নানান প্রশ্ন, আজ যা সেজে গেলো তার উত্তরের সন্ধানে তোমাদের সামনে.…
আমার "এ প্রশ্ন”


আমি নির্লজ্জ মন দেখেছি,
দেখেছি নির্লজ্জ ভালবাসা!
আমি আবেগী মনের নিষ্ঠুরতা দেখেছি,
দেখেছি পাথরে ফুল ফুটা!
আমি ভালবাসার রং দেখেছি,
দেখেছি রাঙানো মন!
আমি ভালবাসার শিশু কাল দেখেছি,
দেখেছি রাঙা যৌবন!


আমি ভালবাসার কাঙাল দেখেছি,
দেখেছি বিদ্রোহী মন!
আমি মিথ্যার সুখ ছল দেখেছি,
দেখেছি সত্য ভালবাসার কাহন!
আমি ক্রন্দনে ভালবাসা ঝড়া দেখেছি,
দেখেছি মনের কতো বৈশাখী ঝড়!
আমি অশ্রু-সজল চোখের ভাষা পড়েছি,
পেয়েছি কত প্রশ্নের উত্তর!


তবে, এতো কিছুর ভিড়ে আমি পাইনি!
সে প্রশ্নের উত্তর আজো পাইনি!
ভালবেসে কিভাবে ঘৃণা করা যায়?
এ প্রশ্নের উত্তর আমি পাইনি!
ভালবেসে কিভাবে ছেড়ে চলা যায়?
সে প্রশ্নের উত্তর আমি পাইনি!
ভালবেসে কিভাবে ভুলে থাকা যায়?
এ প্রশের উত্তর আমি পাইনি!
সে প্রশ্নের উত্তরও আমি পাইনি!
আজো পাইনি জানতে- সত্যি ভালবাসা কি?
পাইনি জানতে সত্য ভালবাসা কে!


শুধু ভালবেসে বাঁচি!
আমি আজো বেঁচে আছি-
সত্য ভালবাসার সন্ধান পেতে!
সে ভালবাসার চরনে প্রেম পুঁজো দিতে!


[২৯ তারিখ দিবাগত রাত ১২-৫৫ থেকে ০১-১৫ অর্থাৎ ৩০/০১/১৪]