কিছু কিছু সময়ে কিভাবে মনে কি সেজে যায় মন ও জানে না! তবে অভিমানী মনের ভাবনা গুলো মূলত নিঃস্ব! এ কবিতাটির মত!


আমি যতবার ভালবেসেছি-
সে কোন এক সার্থপর কে! সে যে কোন এক-ই হোক-
ওরা কেউ-ই ভালবাসা বুঝে না!
অনেক পেয়ে বা কেউ বার বার পেয়ে হারিয়ে,
কারো মনের আবার অনেকে স্বপ্ন ছড়িয়ে-
তাদের কাছে আমার ভালবাসার মূল্য পথের আবর্জনা!


আসলের মনের দুঃক্ষ এখানে না!
ভাল যে বাসতে জানে সে ভালবাসার মূল্য খুঁজেনা!
আমিও খুঁজিনা! শুধু চেয়েছি রাঙিয়ে দিতে মন-
ভালবেসেছি মনের সুখে যত জন!
চেয়েছি আমার ভালবাসায় তারা গর্বিত হোক!
বুকে না জড়ালেও যেন পায়ে ঠেলে না!


হলনা! মনের ইচ্ছে পুরন হলনা!
নিঃস্বার্থ ভালবাসা-বন্ধুত্বের বাঁধন-
লোভ-লালসার জগতে ঠিকে রইলনা!
ওরা কেউ মেয়ে! নব জৌবনের জ্বালায় প্রেমময়!
ওরা কেউ ছেলে! বিলাসীতার কাছে রাখে মাথা নুয়!
এরা ভালবাসায় পুজো করে, ভালবাসা কে না!
যেমন ফুল ছিড়ে পুজো দেয়, কেউ ফুল পুজে না!


০৩/০২/১৪ রাত ১২টা থেকে ১২টা ২৮ (০৪/০২/১৪)