ভালবাসা কেমন হয় জানো?
হৃদয়ের গভীরে লালন করা কিছু ভাল অনুভুতি-
কারো ভাল চাওয়া, তার সাথে তাকে জীবনের সাথে জড়ানোর-
ইচ্ছেই সাজে যে স্বপ্ন-মনের আশা! ভালবাসা!


আকাশের তারা হতে চাওয়া নয়, নয় চাঁদ হাতে চাওয়া!
নীলাঁচল জুড়ে শরতের মেঘ খেলা নয়,
বসন্তের এক ফাল্গুনের অপেক্ষা নয়, নয় সব পাওয়া!
হৃদয়ের জগতে আরেক মহাশুন্য গড়ে তুলার আশা!
ইচ্ছে-স্বপ্ন-স্মৃতি'র মেলা-মেশা! ভালবাসা!


দু'চোখের নীল ছোঁয়া দৃষ্টি, সবুজ আর কালোমেঘ-বৃষ্টি,
পাহাড়ের যৌবনা বক্ষ, জগতের সুন্দর সৃষ্টি!
সব জুড়ে সুন্দরে মায়া চোখ, নীলগিরি-নীলাঁচল উপভোগ!
সবুজের বুক ভরে স্বপ্নীল বাঁচা! ভালবাসা!