এখনো আমি আগের মতই আছি।
বিস্তির্ণ খুলা আকাশের নিছে বসে স্বপ্ন দেখি।
মনের ইচ্ছে মতো সাজায় কল্পনার জীবন।
আজো ভাবি, আমি সেই সব ভালবাসার মিষ্টি ক্ষন গুলো।
সবার প্রিয় সত্য বাদীর রাগি মেজাজ আমার আজোও
লাজুক চেহেরায় যেন ভর করে আছে!


তবুও পরিবর্তন!
আজ অনেক দূর হাঁটে আসা পথের ধারে বসে
ক্লান্ত শরীরে মনের অজান্তেই মন কে প্রশ্ন করে বসে-
'অনেক বদলে গেছি, তাই না?'
মন আজো ভাঙ্গা চেহারায় হাত বুলিয়ে
বিশ্বাস করতে চাই- 'না আজও একটুও বদলায় নি!'


[12/11/13]