আমি স্বপ্ন ভোরের গল্প লিখি,
স্বপ্ন দেখি চুপিসারে!
আমি কাব্য কথায় আমায় চেনায়-
তোমায় চেনায়, চেনায় তারে!


আমি অভিমানের রং সাজিয়ে-
জীবনমুখী কাব্য রচি!
আমি দুঃখ দিয়ে মন রাঙিয়ে
সুখ স্বপ্নে আজো বাঁচি!


আমি ভালবাসার বিশ্ব গড়ে-
জীবন জুড়ে ভালবাসি!
আমি ঘৃণা-অহমিকা ছেড়ে
কান্না ভুলে শুধুই হাসি!


আমি জীবন বুঝি স্বপ্ন বুঝি
তবুও খুঁজি সবের মানে!
স্মৃতির পাতায় জীবন দেখি-
স্বপ্ন দেখি হৃদয় টানে!


আমি আমায় খুঁজি তোমায় খুঁজি
হারিয়ে ফেলে বারে বারে!
সত্যি আমি রাখলে মনে
আর ভুলিনা কবু তারে!!


তবুও আমি ভুলার ডরে,
ইচ্ছে করেই হারায় তারে,
হারায় আমি আপনারে,
মনের কোনে সংগোপনে!
কেউ জানেনা লুকোয় মনে
মনের কোণে খুব যতনে!


আমি সব না বুঝি ইচ্ছে করে!
আমি জানি আমায় কেউ'ই
নেয় না মনের আপন করে!
তবুও আমি বেঁচে থাকি,
ভালবাসায় জড়ায় হৃদয় জুড়ে!
সত্যি আমি চিনি তারে!
চিনি আমি আপনারে!