আমি সুর সাজিয়ে দিয়েছিলাম ভালবাসায়-
তবু হয়নি তোমার মনের মত!
আমি চাঁদের মত আলো দিয়ে সাজিয়েছিলাম স্বপ্ন যত!
তবু হয়নি তোমার মনের মত!


আমি নীলের গায়ে আলতা মেখে,
শরৎ সাজায় সাদা মেঘে,
বসন্ত কে এনেছিলাম যতন করেছিলাম কত!
তবু হয়নি তোমার মনের মত!


তোমার সুখে কভু হাসি,
কভু দুঃখ ভালবাসি,
কভু ছেড়ে চলেছিলাম,
লুকিয়ে কালো ছায়ার মত!
তবু হয়নি তোমার মনের মত!


চেয়েছি কভু পাগল হয়ে,
একটু ভালবাস মেয়ে-
জীবন আমি বিলিয়ে দেব,
মুছলে ভালবাসার ক্ষত!
তবু হয়নি তোমার মনের মত!


তোমার জন্য পাগল সেজে,
আকাশ হতে পাতাল খুঁজে,
ভালবাসার সত্য স্বপ্ন-
জয় করেছি রাজ্য যত!


তবুও তুমি চিনলেনা হাই,
ভাঙ্গলে মনের স্বপ্ন যত!
আমি- যা-ই করেছি যতই ভাল!
হয়নি তোমার মনের মত!