বুনো ফুলে মন মজিলে-
সে মন কি আর গোলাপ খুঁজে?
কারো মুখে সাজলে শশি
চাঁদেও মন সে মুখ খুঁজে!


যে জুড়ে যায় স্মৃতির পাতায়,
কাব্য খাতায় চরন জুড়ে!
তাকে ভেবে, তাকে দেখে,
সব ভুলা যায়, যায়না তারে-
কবুও ভুলা যায়না তারে!


আমিও তারা আকাশ ভরা-
আরো কোটি তারার ভিড়ে!
চাঁদ বা ধ্রুব তারা তো নই!
তাই আকাশ জুড়ে থাকি তবুও
কেউ রাখেনা মন কুঠিরে!


টুটব কোন শুভদিনে,
কেউ ইচ্ছে করে সংগোপনে,
চাইবে যদি টুটে যাব!
এ ক্ষনিক ভালবাসার তরে!
ইচ্ছে করে ঝরব আমি
রাত-দুপুরে জ্বলে-পুড়ে!


এইতো আমার গোপন আশা,
লালন করা ভালবাসা,
কোন মাটির দেহের বিশাল মনে,
পড়ব খসে ইচ্ছে করে!
মাটির টানে আকাশ ছেড়ে
টুটা যায়! পাওয়া যায়না তারে,
তবুও ভুলা যায়না তারে!