আকুলা হৃদয় বারে বারে চাই
তুমি থাকো মন জুড়ে!
বেকুলা ভাবনা থাকেনা স্বপ্নে
কল্পনা সাথি করে-
আসে ফিরে ফিরে জীবনের তীরে
সুখ স্মৃতি মধু ছাঁয়!
আজো ভালবাসা মনোসমুদ্রে
সে পাল তুলা খেয়া বাই!


ঘাটে ঘাটে জল- করে ছল ছল
আজো পাখি ডাকে প্রতি ভোরে!
আজো আমি গায়, গান রচে যায়,
ভালবাসা সুরে সুরে!
সবি আছে ঠিক আগের মতো
শুধু সেই তুমি নাই!
প্রিয়, এতো ভালবাসা ফেলে কভু কেউ
ছেড়ে চলে যেতে চাই? (!)


তবু সে চলে যায়! একেবারে সে হারায়!
সে গড়তে না পেরে, সব ভেঙ্গেচুড়ে,
ভালবাসা খুনি হয়!
কারো মনের ইচ্ছে তো আর
আমার মনের ইচ্ছে নয়!
সে যদি চাই মৃত্যু বরণ,
আমার চাওয়ায় কি হয় মৃত্যু জয়?


তবু, আজো ভালবেসে যায়,
তবু মন তাকে চাই!
আজো ভালবাসা মনোসমুদ্রে
সে পাল তুলা খেয়া বাই!