আজ সুর তুলেছে বৃষ্টি-বাদল
ঢল নেমেছে গগন বেয়ে।
প্রিয় তুমি এমন দিনে আপন হও
চাইছি মেয়ে, পথ পানে আছি চেয়ে!
অগ্নি চাবুক আকাশ চিবুক- জুড়ে আঘাত হানে,
কালো দানব দোলে উঠে প্রবল ঝড় তুফানে।
তোমার মাথায় সিঁদুর দিব, ঐ অগুন টিকলি দিয়ে!
শিতল চুমুয় ভরিয়ে দিব উষ্ণ কোমল গায়ে!


মেয়ে, প্রেম সে তো এক বোশেখ হাওয়া,
ভালবাসার উষ্ণ ছোঁয়া, গ্রীষ্ম দুপুর
জলের নুপুর প্রিয়ার নাঙা পায়ে-
সুর তুলে যায় মাতাল মনের পাতাল ছোঁয়া পেয়ে!
ডুব সাঁতারে চুপসে গিয়ে, মনের মতো-
পাগল নেয়ে, চাইছে মন শীতল হবে
তোমার নদীর সুধা পিয়ে! মেয়ে-
প্রেমিক আমি সব কিছু তোর নিলাম আজি চেয়ে!