কত বার শপথ নিই,
তোকে আর খুঁজবনা স্মৃতির আড়ালে,
প্রিয় কবিতায়, কবিয়াল ছলে!
কত বার শপথ নিই,
তোকে আর খুঁজবনা স্বপ্ন ডিঙায়,
মনের বালুকা বেলায়, সমুদ্র জলে!
কত বার শপথ নিই,
তোকে আর খুঁজবনা প্রকৃতির ছায়ায়,
মনের মায়ায়, হৃদয়ের বলে!
কত বার শপথ নিই,
তোকে আর খুঁজবনা রবিন্দ্র সংগীতে,
হিয়ার মাঝে আর লুকিয়ে থাকবিনা মনের ভুলে!
কত বার শপথ নিই,
তোকে আর খুঁজবনা সব কথা বলতে,
মনের কষ্ট গুলো ভাগা ভাগি করতে, আপন বলে!


তোকে শেষ বারের মতো দিয়েছি বিদায়!
এতো ভালবাসি তবু, বলতে পারিনি প্রিয়- ফিরে আয়!
ভালবাসার বসন্ত আমার বৈশাখী ঝড়ে
লন্ডভন্ড, তোর অভিমানী মন আর চোখের জলে!
অতঃপর, আজো সেই ভালবাসার দোয়ারে পুঁজো দিই
শত শপথ ভুলে! তোকে ভালবাসি বলে!