আমার স্বপ্ন-ভাঙ্গা বাংলার বুকে তুমি অগ্নি ঝড়া মুখ!
তুমি এই বাংলার পাগল জাতির সব মেনে নেয়া সুখ!
তুমি হাসি তুমি কান্না আবেগ অভিমান!
তুমি যত বার হারো তত বার খুঁজি অশ্রু-জলে প্রাণ!
তুমি যায় কর, হার বা লড়, বিজয়ের-গনশ্রুত!
চির সাথী হয়ে কাঁদে কাঁদ মিলায় সবে করে প্রতিরোধ!
তুমি আজো সেই শিশুকালে লড় বেঁচে থাকো হে প্রাণ!
কোন এক কালে বিজয়ের তালে গড়ে দিবে নব গান!


বাংলাদেশের ক্রিকেট