বুঝেছি, তুই অনেক কিছু পেয়ে নির্লিপ্ত।
আমার পরিতৃপ্তি দানের ইচ্ছে নগন্য।
যে মনের মরুভূমিতে বসন্ত সাজে-
ক্যাক্টাসের কাঁটায়, মরু উদ্যানে যেথা-
ফুল রাশি রাশি! বুনো ফুলের মূল্য শূন্য!


বুঝেছি, তুই আজ স্বপ্নের সুখ বাসনায়
ভালবাসা প্রেম কামনায় পরিপূর্ণ!
কোন এক আলেয়ায় যে হৃদয়ের আলো জ্বালে,
জানি সে হৃদয়ে রাতের কোটি তারার আলো জলসা
অমাবশ্যার কালো জ্যোছনার আলোয় নগন্য!


বুঝেছি, তুই সত্য সুন্দরের বিলাসী 'অপূর্ণা'!
নানা মনের সুন্দরের সৌন্দর্য্যে 'সম্পূর্না'!
মন মন্দিরের সৌন্দর্য্য মূর্তি তোর কাছে পন্য!
এ মূর্তির উপাসনা মগ্ন কোটি ভালবাসার পুঁজারী
সত্য ভালবাসার সন্ধান পাওয়ায় এদের স্বপ্ন!


বুঝেছি, এ ভালবাসার পিছুটান তোর কাছে শুন্য।
পুঁজারী মনের সৌন্দর্য্য- তোর বিলাসের ভোগ
সে মনের ভালবাসা পন্য! _______জানিস?
এ অগুছালো মনের ভালবাসার ভাঙ্গা সুর অনন্য!
হোক এলো মেলো ভাবনায় কবিতার ভাব অপূর্ণ।
তবুও এ মনের ভালবাসা ভাঙ্গা চরনেই অনন্য!


০১/০৩/১৪ রাত ১১:৩০ হতে ১১:৫৯