এক বারে তো চাইনি কিছু, চেয়েছি বার বার।
স্বপ্ন সাজায় যত্নে তুলি আসমানের ওপার-
রেখেছিলাম ভালবাসায় জীবন নায়ের পাল।
নীল আকাশের ঘুড়ি হল ছিড়ে, ছেড়ে হাল-
আজকে আমি স্বপ্ন হারা, ইচ্ছে নিরুদ্দেশ!
এই যে আমি- সেই সে আমি (?) এই কি সে বোশবেশ?


এ কেমন স্বপ্ন নিয়ে ইচ্ছে চুরির খেলা?
এ কেমন কল্পলোকে জীবন অবহেলা?
একি এ জীবন কথা? স্মৃতির পাতায় ইচ্ছে ঘুড়ি।
স্বপ্ন খেলায় জীবন হেলায় এ অবেলায় স্বপ্ন চুরি!
এই তো কথা মনের ব্যথা কল্পলোকের দেশ-
পেরিয়ে মন স্বপ্ন-ইচ্ছে-জীবন নিরুদ্দেশ!