[এখন রাত ১২টা বেজে ২৫মি। কিছু সময় ভাবনা চোখের ঘুম গুম করে বিচারে দাঁড় করায় মন কে। আমিও অবহেলার হিসেবে বড় বেহিসেবি উপমায়!]


মনের সীমাহীন দিগন্তে তারাদের লুকোচুরি খেলা।
কবিতায় সাজানো মনের না বলা কথার মালা।
ভালবাসার অতৃপ্ত হৃদয়ের লালসার স্বপ্ন বড় বেরসিক!
তাই এ মনের চাওয়া পাওয়ার খুব অবহেলা!


নীল কে আঁধারে ঢেকে নিলে রাত, নীল আকাশ ছাড়ে?
আঁধারের দুঃখ গুছাতে তারায় সাজলে আকাশ
রাতে কি আলো ফিরে? জোছনার আলো সে তো ভালবাসার তোলা!
এক মুঠো সূর্যে মিছে কালো রাতে তারার মেলা!


কুলাহলে-নিরবরায় জনে-নির্জন মনে
কালোর আলো খুঁজে আঁধারে চলা!
হৃদয়ের আঁধারিতে বাঁধা হয়ে আছে স্মৃতি
স্বপ্নের আলো ঠিক ও চাঁদের তোলা!
হ্যাঁ, আমার সৃষ্টি বা ধ্বংসে মিছে সুখ খেলা!
এ মনের চাওয়া পাওয়ায় খুব অবহেলা!