মনে-প্রাণে চাই, একটা নাম্বার থেকে
এসএমএস বা কল আসুক, সে নাম্বারটি হতে!
আসেনা, অপেক্ষায় থাকি আর আসেনা!
রাতে আকাশের পানে চেয়ে তারা গুনে ঘুম ফাঁকি দিই।
বাতাসে কান পেতে থেকি, সে সুর বেজে বুঝি (!)
স্বাদ মেঠেনা, তার কণ্ঠের সে সুর আর বেজে উঠেনা!


রাতের গভিরে হঠাৎ আকাশের তারা চুরি কনে মেঘ
গর্জে উঠে প্রবল আবেগে! অভিমানী এ-সাজ তার
আমার চির চেনা! সে তো আমার সে প্রিয়টির মতো
ঘন-গর্জন-বারিষে সে শান্ত-শীতীল অতুল-ললনা!


রাতের মেঘ ছায়া যেন সে অপরূপার সুঠাম বুকের
কালো আঁচল টানা, এলো-কেশ টানা-চোখ হাসি-মুখ,
আজ সব মিথ্যের বায়না। মনে প্রানে চাই-
স্মৃতির পালকে ফের-আবার জুড়ুক এমন স্বপ্ন গয়না!


রাত গভীর, পুনারো এসএমএস গুলো বার বার দেখি,
তাকে বলতে চাওয়া কথা ডায়েরী তে লিখি,
স্বপ্নের কালো মেঘে, শরতের নীল ঢেকে
কাঁশ বনের সাদা ফুলে দেখি আয়না! বায়না-


জলচোখে সব স্মৃতি আভছা-দূসর,
মধুর স্বপ্ন বাগিছা মরুর শহর,
মধুর-গরল আজ স্মৃতি যাতনা!
আশা মনে ফিরবে আবার প্রিয়, এই বাসনা!
মনে-প্রাণে চাই, একটা নাম্বার থেকে
এসএমএস বা কল আসুক, সে নাম্বারটি হতে!
আসেনা, অপেক্ষায় থাকি আর আসেনা!