জীবনের সাথে দন্দ্বের বাঁধন কোথায়-
জড়িয়ে আছে তার খোঁজ আজো পেলাম না!
আজো বিমর্ষ হৃদয় জ্বালাতন সঙ্গিনী নিয়ে
বড়য় বিপাকে পড়ে আছে, বেসাহারা!
অন্তিম সময় কবে? জন্মের সেকাল পেরিয়ে
শুধু কি এই প্রশ্নে সময় গত হবে?
নাকি আরো কিছু জুড়ে যাবে জীবনে? যদি তায় হয়,
তবে কেন সহ্য হয়না স্বপ্নের ভাঙ্গা গড়া?
দূরহ জীবনের বাঁকে বাঁকে কেন মন চমকায়?
আঘাতের তিব্রতায় কেন ভাঙ্গনের সুর ধরে মনে?
কেন ভালবেসে হারানোর শংকায় কাঁদে গোপনে?
নাপাওয়ার ভয়ে মন চেয়েও না চাই! অর্থহীন জীবন-
অর্থহীন জীবনের সব আয়োজন! মন দিশেহারা____