জীবন কে কেন নাটকের সাথে মেলাও বুঝিনা!
ঘটে যাওয়া ঘটনায় কেন স্বপ্নের রং খোঁজ?
জীবন বড় ট্র‍্যাজেটিক, না বদলানো অতীতে কেন ভুল খুঁজ?
কেন কল্পনাকে ভাব জীবনের আয়না?
কেন ভালবাসায় সুখ খোঁজ? অমৃতে তিত?
মহাসাগরের মাঝে খোঁজ কেন ভীত?
দ্বীপ জ্বলে উঠে ডুবে, সব মিছে বায়না!


আসমানের নীল জুড়ে কেন আঁক ছবি?
তার অসীমার খুঁজে কেন সাজ কবি?
সাদা মেঘের বেলায়, স্বপ্ন ভাসিয়ে হেলায়,
কেন বল সেজে আছ ভাঙ্গা খেলনা?
কেন খোঁজ রাত্রিতে আকাশের রং?
টুটে যাওয়া তারা তে দেখ ভাঙ্গা মন?
ভুলে যাওয়া কষ্ট কালো জ্যোছনা!


মিছে সবি মিছে ধ্যানে নিজের অবিহেলা!
উপাসনা নই এ নিজেকেই ভুলা…
গতকাল বদলেনা, বভিষ্যৎ অজানা
বর্তমানেই হোক সুখ সঞ্চয়…
জীবন উপভোগে হোক জীবনের জয়!
ভেবনা! জীবনকে নিয়ে অত ভেবনা!


জীবনের সব জুড়ে- হোক- সুখ আয়োজন।
দিগন্তে মিলে যাক সবুজ ও গগন!
হোক তা মিছে-মিছি, ভাবনার কাছা-কাছি-
রূপকথা সেজে যাক হাজার বায়না!
নতুন জন্ম হোক নব কামনায়!