কাব্যের মতো তুমি
কবিতা দিয়ে সাজানো তোমার প্রতিটি অঙ্গ প্রত্যঙ্গের অবয়ব।
পঙক্তির মতো গোছানো তোমার কৃষ্ণবর্ণ চুল,  
ছোটগল্পের মতো তোমার চোখের গতিময় প্রাণ চঞ্চলতা,
ছড়ার মতো মিঠে হাসি।
উপন্যাসের  মতো তোমার ধীর লয়ে কথা বলা,
প্রবন্ধের মতো তোমার আত্ম সচেতনতা ,
ছবির মতো তোমার মুখের মোহিনী সৌন্দর্যময়তা;
স্থাপত্যের মতো তোমার হাতের কারিগরি কারুকার্য।
গানের মতো তোমার সুরেলা হৃদয়ের নিবিড় অনুভব উপলব্ধি,
রূপকথার মতো কল্পনায় মোড়া তোমার শরীরের লাস্যময়ীতা।  
                 তাইতো
এ মনের সাহিত্য প্রকরণের সব ধারায়
ধ্বনিত  হয়ে ওঠে  তোমার ছন্দ ঝংকার...।


                     *****