যে কটি নিমেষ দিয়েছো তুমি সে কটি
          নিমেষ রেখেছি আজও যতন করে এ বুকে,
সবাই যখন একলা করে চলে যায় দূরে
          তখন ভাবি একটা একটা করে প্রতিটাকে।

যে কটি অভিজ্ঞতায় সমৃদ্ধ করেছো তুমি
          যে কটি অভিজ্ঞতা রেখেছি আজও মনের ঘরে,
নিজেকে সঠিক পথে চালনা করতে পারি
          যখন কিছু মন খারাপি চিন্তার মেঘ ভিড় করে।  


যে কটি সুর দিয়েছো তুমি সে কটি সুর
          মিশিয়ে রেখেছি আজও প্রাণ বীণার তারে তারে,
তখনি বাজাই যখনি দু চোখের কোণ দিয়ে  
          তপ্ত বেদনায় দু এক ফোঁটা কান্নার জল ঝরে।

যে কটি অনুভব দিয়েছো তুমি যে কটি
          অনুভব রেখেছি আজও হৃদয়ের মাঝে ছড়িয়ে,  
তারি আলো দিয়ে ঠিক পথ খুঁজে নেবো
          যে দিন চলতে চলতে যাবো গহীন আঁধারে হারিয়ে।



                          ****