এ মন ছুঁয়ে দেখো!
কতোটা মন খারাপি মেঘ জমেছে আজ
মনের নীল আকাশ জুড়ে ...


এ প্রাণ ছুঁয়ে দেখো!
প্রাণের পিঞ্জরে থাকা প্রীতির পাখিরা আজ
গেছে অনেক দূরে উড়ে ...  

এ হৃদয় ছুঁয়ে দেখো!
হৃদয় হ্রদে ঝলমলে রোদ্দুর হাসিরা আজ
গেছে অনেকটা হারিয়ে ...  


এ অন্তর ছুঁয়ে দেখো!
অন্তরের আনন্দরা বিরহী আগুনে পুড়ে আজ
গেছে যে ছাই হয়ে ...


এ হাত ছুঁয়ে দেখো!
হাতের আঙুলেতে  হতাশার উষ্ণতারা আজ
আছে শুধুই জড়িয়ে ...  


এ বুক ছুঁয়ে দেখো!
বুকের উপর কতো ব্যথারা জমে আছে আজ
কঠিন বিষন্ন বরফ হয়ে ...


এ চোখ ছুঁয়ে দেখো!
কান্না ভেজা জলে তাকিয়ে আছি শুধুই আজ  
তোমার ফেরার অপেক্ষা নিয়ে ...



            ***