বই এর পাতায় দৃষ্টি
তবু মন কে জানে কার ঠিকানায়
হাতে ধরা কলম
কে জানে কি আঁকিবুকি বোলায়
গুটি গুটি পায় গড়িয়ে যায়  
বিকেলটা একা একা
উদাসী হাওয়া হৃদয় ছুঁয়ে যায়
কে জানে জীবনের বুকে কিসের অপেক্ষা।


          ***