আকাশ মাঝে মেঘ জমলেই মনে হয়
তুমি আসবে এবার এক পশলা বৃষ্টি হয়ে,
বুকের স্বপ্ন গুলোকে সজীব করে তুলবে
তুমি শুধুই নীল প্রেমের স্পর্শতায় ভিজিয়ে।


গাছের পাতা সব স্থির থাকলেই মনে হয়
তুমি আসবে এবার একটা ঝড়ো হাওয়া হয়ে,
তোমার সাথে আমার কতো কথা হবে
নতুন কোনো এক বেগানা মুক্ত পরিচয়ে।


পাখিরা সব বাসায় ফিরলেই মনে হয়
তুমি আসবে এবার আমার একলা শূন্য ঘরে,  
তোমার সুখের উজ্জ্বল আলোকময়তায়
আমার যত নীরব অপেক্ষার পাথর যাবে সরে।


নদীর বুকেতে জোয়ার এলেই মনে হয়
তুমি আসবে এবার আমার জীবনের বন্দরে,
দুটি তরি এক করে বেঁধে ভেসে যাবে
ভালোবাসার অচেনা অজানা নীল মহা-সাগরে।


                *****