শোন মেয়ে জল কণা
এবার বৃষ্টি  হয়ে ঝরে পড়ো  
     এ বুকের উপর তুমি,
প্রেমের সৃষ্টিতে  ভরিয়ে দাও
     এ মনের ঊষর জমি।


    শোন মেয়ে জল কণা
এবার  আনন্দের বুদবুদ হয়ে
    ভেসে ওঠো অন্তর জুড়ে,
তুমি ছাড়া বলো এ তৃষিত প্রাণ
     বাঁচবে কেমন করে।


      শোন মেয়ে জল কণা
এবার হৃদয় সবুজে মুক্তো হয়ে
     জ্বলো সকালের রোদ্দুরে,
চাতক মনটা  যে তাকিয়ে থাকে
     তোমার অপেক্ষা করে।
  
    শোন মেয়ে জল কণা
এবার অভিমান ভুলে দু চোখ মেলে  
    হাসো তাকিয়ে এ দিকে,
কতো আশার বীজ যে বৃক্ষ হতে চায়
     তোমার স্পর্শ সুখে।


              ****