তোমার ভাব সাগরে আজ কাটছি সাঁতার
     তোমার ভাব সাগরেই দিচ্ছি ডুব,
দু চোখের অপেক্ষাতে কাটলো সারা বেলা
      তোমায় যে বড় মিস করছি খুব।
জানি না কেনো তুমি এমন হয়ে আছো চুপ!


নদীর বুকেতে যে নতুনের জোয়ার এলো
    আগের মতই তরী ভাসলো তদ্রুপ।
পাখির ডানাতে ক্লান্ত রোদ্দুর মুচকি হাসে
     তুমিই তো আমার ভাগ্যের তুরুপ।
জানি না কেনো তুমি এমন হয়ে আছো চুপ!


দিনের সূর্য রাখলো গোধূলির বুকেতে মাথা
       পুড়লো একটা দিনের ধূপ,
রাতের আকাশটা সোনালী চাঁদকে পেলো
     তারারা দেখালো তাদের রূপ।
জানি না কেনো তুমি এমন হয়ে আছো চুপ!


বেপরোয়া হাওয়ারা আজ মাতাল হয়েছে
      রাঙা আলো ঝরে পড়ছে টুপটুপ,
এমন এ খুশি ভেজা রাতে তোমার জন্য
      ভাঙছে যে মনে ধৈর্যের কুলুপ।
জানি না কেনো তুমি এমন হয়ে আছো চুপ!


                 *****